1. admin@dailynewsbangladesh24.com : admin :

কারখানা বন্ধের ঘোষণা, গাজীপুরে শ্রমিকদের সড়ক অবরোধ

  • আপডেট সময় : রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ২০১ বার পঠিত

নিজস্ব প্রতিনিধিঃ

গাজীপুর মহানগরীর বাসন সড়ক ও ভোগড়া এলাকায় দুটি পোশাক কারখানা বন্ধ ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ করে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রেখেছেন শ্রমিকরা।

ইন্টারলিংক অ্যাপারেলস লিমিটের কারখানার শ্রমিকরা জানান, শনিবার (৯ অক্টোবর) রাত পর্যন্ত কাজ শেষ করে সবাই বাসায় ফিরে যান। রোববার (১০ অক্টোবর) সকাল ৮টার দিকে কারখানার সামনে আসলে প্রধান ফটকে আগামী ২৪ অক্টোবর পর্যন্ত কারখানা বন্ধ ঘোষণার লিগ্যাল নোটিশ দেখতে পান তারা। এতে কারখানার সহস্রাধিক শ্রমিক উত্তেজিত ও বিক্ষুব্ধ হয়ে ওঠেন।

শ্রমিকরা আরও জানান, তাদের কিছু না জানিয়েই কর্তৃপক্ষ কারখানাটির বন্ধ ঘোষণা করে। রোববার তাদের গত সেপ্টেম্বর মাসের বেতন পরিশোধ করার কথা ছিল।

ভোগড়া এলাকায় একই মালিকানাধীন অপর একটি কারখানার শ্রমিকরাও তাদের কারখানার প্রধান ফটকে কারখানা বন্ধের ঘোষণার নোটিশ দেখতে পেয়ে বিক্ষোভ করে সড়ক অবরোধ করে রাখে। ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধের ফলে ঢাকার সঙ্গে উত্তরাঞ্চলের সব ধরনের যান চলাচল বন্ধ হয়ে যায়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার জাকির হোসেন জানান, কারখানা কর্তৃপক্ষ এবং শ্রমিকদের সঙ্গে কথা বলে সমস্যা সমাধানের চেষ্টা করা হচ্ছে।

এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের কোনো বক্তব্য পাওয়া যায়নি। তবে কারখানা কর্তৃপক্ষ তাদের লে অফ নোটিশে উল্লেখ করেছে, করোনা মহামারীর কারণে তাদের কারখানা ব্যাপক ক্ষতিগ্রস্ত হয়েছে এবং কারখানাটি চালানোর জন্য তাদের সামর্থ্য নেই। তাই আইন অনুযায়ী আগামী ২৪ অক্টোবর পর্যন্ত কারখানার সব সেকশনে কাজ বন্ধ ঘোষণা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© All rights reserved © Dainik News Bangladesh 24
Theme Customized By Shakil IT Park